যে পাঁচ নারীর প্রেমে পড়া যাবে না

কাজী নজরুল ইসলাম বলেছেন, ‘গিন্নির চেয়ে শালী ভালো।’ সমরেশ মজুমদার বলেছেন, ‘ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানেনা…মেয়েরা সত্যিকার ভালোবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা।’

প্রেমের রঙিন কাচে পুরো জগতটাই যেন রঙিন হয়ে ওঠে। তবে ছেলেদের ক্ষেত্রে নারীর প্রেমে পড়ার সময়ে একটু সাবধান তো হতেই হয়। না হলে ভবিষ্যতে বেশ সমস্যায় পড়তে হয়।
জেনে নিন প্রেমের ক্ষেত্রে কোন পাঁচ ধরনের নারী থেকে দূরে থাকবেন:-
নারীবাদ জিন্দাবাদ: এ ধরনের নারীরা মনে করেন, সমাজে যা কিছু খারাপ হচ্ছে বা আগামী দিনে হতে চলেছে তার সবই পুরুষদের জন্য হয়েছে এবং হবে। শুধু তাই নয়, সব ব্যাপারে তারা নিজেদের শ্রেষ্ঠ ভাবার প্রবণতা তো আছেই। কিছু নারী মনে করেন, এমন কোনো কাজ নেই যা তারা পুরুষদের থেকে ভালো করতে পারেন না।
সবচেয়ে বড় টাকা: ব্র্যান্ডের পোশাক, হিরের আংটি কোনো কিছু চাইতেই কোনো কুণ্ঠা নেই আপনার প্রেমিকার? যদি এমন হয় তাহলে সময় নিন, একটু ভেবে দেখুন। এত চাহিদা পরবর্তী সময়েও সামলাতে পারবেন তো।
রাগ যখন অস্ত্র: সামান্য কোনো বিষয়েও আপনার প্রেমিকা রেগে আগুন। কথায় কথায় মার মার অবস্থা। সারা জীবন এমন কারও সঙ্গে কাটাতে পারবেন কি না আরেক ভেবে সিদ্ধান্ত নিন।
ব্রেকাপের পর সর্ম্পক: ব্রেক আপ হয়েছে মাত্র কদিন। আর সেই ফাঁকা জায়গাতেই আপনার প্রবেশ। নিজেদের মধ্যে কথা কম হয়, বরং সাবেককে নিয়ে শুনতে হয় বেশি কথা। তাহলে অবশ্যই একটু ভেবে দেখুন।
বিয়ে পাগল: সম্পর্ক শুধু কফি শপ থেকে এগিয়ে সিনেমা পর্যন্ত গিয়েছে। এর মধ্যে বাড়ির লোকের সঙ্গে আলাপ করার আবদার। এমনকি কেনাকাটায়ও শুধু বিয়ের শাড়ির দিকে নজর। এ ছাড়া বিভিন্ন সময় সুযোগ পেলেই বিয়ে করার কথা যদি বলে তাহলে এমন প্রেমিকার সঙ্গে কত দূর যাবেন ভেবে দেখুন।