Amadersastho

মাইন্ড ট্রেইনার সঙ্গে করে আনলেন হাথুরুসিংহে

মাইন্ড ট্রেইনার সঙ্গে করে আনলেন হাথুরুসিংহে

ছুটি কাটিয়ে গত শনিবার (৩ জুন) রাতে ঢাকায় ফিরেছে দ্বিতীয় দফায় টাইগারদের দায়িত্ব পালন করতে আসা শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ সময় সঙ্গে করে নিয়ে এসেছেন একজন দক্ষ মাইন্ডট্রেইনারকে। গতকাল রোববার (৪ জুন) থেকেই তিনি তার কাজ শুরু করে দিয়েছেন। জানা গেছে, আগামী দুই সপ্তাহ এই মনোবিদ ক্রিকেটার ও কোচিং স্টাফদের স্ট্রেন্থ ও লিডারশিপ নিয়ে কাজ করবেন। এছাড়া আসন্ন এশিয়া কাপের আগে বাংলাদেশ দল পাবে একজন সাইকোলজিস্টও (মনোবিদ)।

হাথুরুর সঙ্গে আসা মনোবিদের নাম অ্যালান ব্রাউন। ক্রিকেটারদের মানসিক শক্তি বাড়ানোর কাজ করবেন তিনি। গতকাল দুপুরে অনুশীলন শুরু হওয়ার আগেই অ্যালেনকে নিয়ে মাঠে এসেছেন কোচ। পরে অনুশীলন শুরুর আগে একটি সেশন করেছেন তিনি। প্রায় ঘন্টাব্যাপী মেন্টাল স্ট্রেংথের এই সেশন চলে মিরপুরে। আগামী ১৪ জুন থেকে শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট। এই ম্যাচ শেষ হওয়া অবধি থাকবেন অ্যালেন।

আরো পড়ুন:অসহায় প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার দাবিতে কেরানীগঞ্জ অটিস্টিক বিদ্যালয় অভিভাবকরা মানববন্ধন ও অনশন করেন শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে। 

এদিকে আসন্ন বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে ক্রিকেটারদের মানসিক অবস্থা উন্নত করতে মনোবিদ নিয়োগ দিবে বিসিবি। তার নাম ডক্টর ফিল, সেও টাইগারদের সঙ্গে কাজ করবে সাময়িক সময়ের জন্য। সব ঠিক থাকলে আগামী ১১ আগস্ট থেকে তামিম-সাকিবদের নিয়ে কাজ শুরু করবেন ফিল।

মাইন্ডট্রেইনার এবং মনোবিদ নিয়োগের প্রসঙ্গে গতকাল ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘মনোবিদের সঙ্গে কাজ করা হবে কিছুদিনের জন্য। এটা দুই সপ্তাহ। এখন এটি চলছে। জাতীয় দলের সঙ্গে কাজ করবে। পরে আসবে সাইকোলজিস্ট। তিনি ১১ আগস্ট থেকে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে কাজ করবেন। তার নাম ডক্টর ফিল। এশিয়া কাপের আগে সে আসবে। মূলত বড় দুটি টুর্নামেন্টকে মাথায় রেখে তাকে আনা হচ্ছে। সে-ও সাময়িকভাবে কাজ করবে।’

উৎস:ইত্তেফাক

Exit mobile version