১১ দফা দাবিতে রাস্তায় প্রতিবন্ধী স্কুলের শিক্ষকরা

প্রতিবন্ধী বিদ্যালয় এমপিও ভুক্তকরণসহ ১১ দফা দাবিতে বরগুনা টাউন হল অগ্নিঝরা একাত্তরে সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় ঘণ্টাব্যাপী কর্মসূচিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বরগুনা জেলার ১২টি প্রতিবন্ধী স্কুলের শিক্ষকরা। প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিওভুক্তকরণসহ ১১ দফা দাবিতে বরগুনা টাউন হল অগ্নিঝরা একাত্তরে সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।

কর্মসূচিতে বক্তব্য দেন- ড. ওয়াজেদ মিয়া প্রতিবন্ধী অটিজম বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. হারুন-অর-রশিদ, পূর্ব কেওড়াবুনিয়া সুবর্ণ নাগরিক প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. পান্না মিয়া, মুক্তিযোদ্ধা নজির হোসেন পাটোয়ারী অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় প্রধান শিক্ষক তানজিলা, বামনা প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাম কি জামাল হোসেনসহ ১২টি প্রতিবন্ধী স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, সমাজের অবহেলিত পিছিয়ে পড়া প্রতিবন্ধীদের নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে উঠেছে। সেই সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছেন। যেসব প্রতিবন্ধী শিশুদের পরিবারগুলো কোনোদিন ভাবিনি তার সন্তান নিজের নাম লিখতে পারবে। আজ এই শিক্ষকদের অবদান। আজকে প্রতিবন্ধীরাও ভালো জায়গায় চাকরি করছে। আমাদের দাবিগুলো মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন রইলো।

প্রতিবন্ধী শিশুর স্কুল রক্ষার দাবিতে আকুল আবেদন , প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন 2013, ব বাস্তবায়ন চাই মানববন্ধন ও অন্বেষণ কেরানীগঞ্জ, অটিস্টিক বিদ্যালয় আমাদের সময় আবাক এবং প্রেসক্লাবের সামনে প্রধান অতিথি ছিলেন, নসরুল হামিদ বিপু, জনাব ডঃ বেনজীর আহমেদ, জনাব মোঃ শহীদুল ইসলাম শাহীন আহ্মেদ, জনাব মোঃ মেহেদী হাসান ও আরো অন্যান্য স্বাগত বক্তব্য রাখেন,করে শাহবাগ এবং প্রেসক্লাবে অভিভাবকরা

প্রতিবন্ধী শিশুর চিকিৎসা, প্রতিবন্ধী স্কুলের নামের তালিকা ২০২০, প্রতিবন্ধী স্কুল ঢাকা, প্রতিবন্ধী শিশু কাকে বলে ,প্রতিবন্ধী শিশুদের শিক্ষার সুযোগ, প্রতিবন্ধী স্কুল শিক্ষক নিয়োগ যোগ্যতা, প্রতিবন্ধী স্কুল চট্টগ্রাম, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবন্ধী শাখা